গুগল ম্যাপ থেকে খুজে পাওয়া ভয়ানক কিছু স্থান (ছবি ও ম্যাপ লিংকসহ)


তথ্যপ্রযুক্তির জগতে জাদুময় আকর্ষণীয় গুগলের অনন্য একটি ফিচার গুগল ম্যাপ। যেকোন জায়গার অবস্থান খুজে বের করতে এটি যে আলাদিনের প্রদীপসম কাজ করে সেটা আমরা কমবেশি সবাই জানি। এটি আমাদের বিভিন্ন অঞ্চল, রাস্তাঘাট ও স্থাপনাসমূহের তথ্য, ছবি, স্ট্রিট ভিও এবং স্যাটেলাইট ভিউ দেখিয়ে থাকে। কিন্তু আজ আমি এই গুগল ম্যাপেই দেখাতে চলেছি এমন কিছু জায়গা এবং ঘটনা যেগুলো আপনার কৌতুহলী মনকে আরো বেশি রহস্যমন্ডিত করে তুলবে। চলুন তাহলে শুরু করা যাক।

৭) কাজাখস্তানের শয়তানী প্রতীকঃ

এই শয়তানি চিহ্নগুলো কাজাখস্তানের অত্যন্ত্ প্রত্যন্ত অঞ্চল লিসাকোভস্কে অবস্থিত। কিন্তু ঐতিহাসিকদের মতে, এটি সোভিয়েত যুগের একটি পার্ক যা অনুপ্রেরনামূলকভাবে একটি নক্ষত্রের আকারে বানানো হয়েছিল। এটি আসলে এতটাও বড় নয় , মাত্র ১২০০ফুট পেন্টগ্রাম।

স্থানটি গুগল ম্যাপে দেখুন

৬) টিকি মূর্তি ন্যান্সিঃ

একটি বাসার বারান্দা থেকে এই ছবিটি তোলা হয়েছে যেখানে দেখা যায় এবড়ো থেবড়ো শরীরের একটি লোক বাড়ান্দায় দাঁড়িয়ে আছে। হতে পারে এটি রাক্ষসী চেহারার কোন টিকি মূর্তি বা অন্য কিছু তবুও গুগল এই ছবিটি ব্লার করে দিয়েছে। বিভিন্ন প্যারানরমাল অনুসন্ধানীদেরকে ছবিটি্র যুক্তিযুক্ত ব্যাখ্যা পেতে উতসাহিত করে তুলেছিল।

স্থানটি গুগল ম্যাপে দেখুন

৫) গুগলকে ডেট্রয়েট বাসিন্দার হুমকিঃ

ছবিটি সম্পর্কে যানা যায় যে, গুগলের গাড়ি যখন যুক্তরাষ্ট্রের ডেট্রয়েট শহর অতিক্রম করছিল তখন হঠাৎ করেই সেখানকার অধিবাসী গুগলের গাড়ির দিকে রাইফেল তাক করে ধরে। আরো ভীতিজনক তথ্য হলো, এই ছবিটি তোলার কয়েক্ মাস আগে বাড়িটিতে ১৭ মাস বয়সী একটি শিশুর মৃতদেহ পাওয়া যায় বলে জানা গেছে। গুগল ম্যাপ বর্তমানে পুরো বাড়ির ছবিটি ব্লার করে রেখেছে।

স্থানটি গুগল ম্যাপে দেখুন

৪) গুগল স্ট্রিট ভিউ কতৃক গাধা আক্রমণঃ

তাহলে কি গুগল স্ট্রিট ভিউ গাধাটিকে মেরে ফেলল? ছবিটি তো সেটাই বলছে। গাধাটি রাস্তার পাশে অবস্থান করছিল। কিন্তু যখন গুগলের গাড়িটি গাধাটিকে অতিক্রম করল তখন পেছন ফিরে দেখা যায় গাধাটি মাটিতে পড়ে গড়াগড়ি করছিল যেন মনে হচ্ছে যে গুগলের গাড়ি গাধার শরীরের উপর দিয়ে চলে গেছে।

কিন্তু গুগল এই গুজবের ব্যাখ্যা দিয়েছে, আপনি ব্যাপারটি রিভার্স করে দেখুন অর্থাৎ যেদিকে গাধাটি পড়ে আছে সেদিক থেকে আবার গাধাটিকে অতিক্রম করুন। কি দেখলেন? মনে হচ্ছে এবার তো গাধাটি শোয়া থেকে উঠে দাড়িয়েছ তাই না? হ্যা। আপনার এবারের দেখাটিই সত্যি। আসলে গাধাটি মাটিতে গড়াগড়ি করে খেলছিল এবং বালিস্নান করছিল। যখন গুগলের গাড়িকে আসতে দেখল তখন সে গাড়িটিকে সাইড দিতে রাস্তার এক পাশে গিয়ে  দাড়ালো।

স্থানটি গুগল ম্যাপে দেখুন

৩) ভয়ানক ব্রীজ বুগার হোলারঃ

এই লিস্টের ৩ নাম্বারে রয়েছে বুগার হোলার ব্রীজ নামের একটি হান্টেড ব্রীজ, গুগল ম্যাপে যেটির অবস্থান যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনাতে। জনশ্রুতি আছে , বহুবছর আগে ঘোড়ারগাড়ীসহ এক পিতা ও পুত্র ব্রিজটি পার হওয়ার সময় সেই জলাশয়ের পানিতে ডুবে মারা যান।আবার কেউ কেউ বলেন বাচ্চাসহ এক মহিলা ব্রীজের উপর তাদের গাড়ি দাড় করান এবং তক্ষুণি তারা গাড়িসহ পানিতে তলিয়ে যায়। লোকেরা বলে থাকে যে, তারা নাকি প্রায়ই বন থেকে চিৎকার শুনতে পান এবং সেখানে শয়তানী অনুশীলনের খবর পাওয়া গেছে।

স্থানটি গুগল ম্যাপে দেখুন

২) ৩ডি মডেলঃ

এই ছবিটি গা ছমছমে এবং সেই সাথে খুবই মজাদার। জায়গাটি কোথায় অবস্থিত তা স্পষ্ট করে বলা যাচ্ছে না এবং গুগল ম্যাপে স্ট্রিট ভিউ থেকে এক্সিট ও হচ্ছে না। এই যায়গাটিতে প্রবেশ করার জন্য ম্যাপের সার্চ বক্সে আইপি কোড লিখে প্রবেশ করতে হয়। এটি দেখে একটি কারাখানার ভেতরকার ৩ডি মডেলের মতো মনে হয়। কিন্তু পৃথিবীতে কি এরকম কোন জায়গা থাকতে পারে?

স্থানটি গুগল ম্যাপে দেখুন

১) খুনে ডক-ইয়ার্ডঃ

এই খুনে ডক ইয়ার্ডটি নেদারল্যান্ডের আলমিরার একটি লেকে অবস্থিত। ছবিটি পুরো মিডিয়াজুড়ে আতঙ্ক ছড়িয়ে দিয়েছিল যখন এটি প্রথম আবিষ্কৃত হয়। নেদারল্যান্ডের এই ডক বরাবর লাল রেখাটি একটি ভয়াবহ হত্যার প্রমান হিসেবে ধরা হয়। সম্প্রতি গুগল রক্তমাখা এই লাল রেখাটি মুছে দিয়েছে।

স্থানটি গুগল ম্যাপে দেখুন